২০১৯ সালের আগে জাতীয় নির্বাচন নয়

প্রকাশঃ জুলাই ৩, ২০১৫ সময়ঃ ৯:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১১ পূর্বাহ্ণ

1429443245২০১৯ সালের আগে জাতীয় নির্বাচনের কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন,২০১৯ সালের ২৫ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে যে কোনোদিন নির্বাচন হবে। এর আগে দেশে কোনো নির্বাচন হবে না।

শুক্রবার রাজধানী একটি হোটেলে বিএনএফ’র কর্মী সভা ও ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তোফায়েল আহমেদ। এতে সভাপতিত্ব করেন বিএনএফ-এর চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশে তোফায়েল বলেন,আপনি সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থান করতে চান। এটা আপনার স্বপ্ন। আপনার সে স্বপ্ন কোনোদিন পূরণ হবে না। যে দলের নেত্রী কার্যালয়ে থাকে,নেতা-কর্মীরা রাস্তায় নামে না সে দল দিয়ে গণঅভ্যুত্থান হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের চিত্র তুলে ধরে বাণিজ্যমন্ত্রী আরও বলেন,আজ বাংলাদেশ নিম্ন-মধ্য আয়ের দেশ। আমাদের টার্গেট ছিলো ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে মধ্যম আয়ের দেশে উন্নীত করা। কিন্তু এর আগেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে উন্নীত হবে এটা ভাবতে গর্ব হয়। স্বাধীনতার পর যে বিশ্বব্যাংক বলেছিলো বাংলাদেশ স্বনির্ভর হবে না। বিশ্বব্যাংকের সুর ধরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার বলেছিলেন বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি। যতই সাহায্য দেওয়া যাক পড়ে যাবে। সেই বিশ্ব ব্যাংকই এখন বলছে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ।

তিনি বলেন, ২০১৪ সালে দেশ ভালোভাবে চলেছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে সেই মুহূর্তে গত ৫ জানুয়ারি থেকে ৯২ দিন খালেদা জিয়া দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার চেষ্টা করেছেন। তিনি আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছেন। তিনি বলেছিলেন শেখ হাসিনার পতন না ঘটিয়ে ঘরে ফিরবেন না। কিন্তু তিনি আদালতে গিয়ে আত্মসমর্পণ করে ঘরে ফিরেছেন। আর আন্দোলনের নামে তিনি বহু মাকে সন্তানহারা করেছেন, স্ত্রীকে স্বামীহারা করেছেন। তাদের কাছে কী জবাব দেবেন? খালেদা জিয়া যে রাজনীতি করছেন বা করেন তা কোনোদিনও বাস্তবায়ন হবে না।

প্রতিক্ষণ/এডি/ফাহিম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G